আল্লাহর দিদার ও জান্নাত লাভে বিশ্বনবির ঘোষণা

মুসলমানের সর্বোত্তম সম্পদ হলো শিরকমুক্ত ঈমান। ঈমানদারের জন্য আল্লাহ তাআলা দুনিয়াতেই অসংখ্য নিয়ামত ও সুন্দর জীবন দান করেন আর পরকালে রয়েছে সীমাহিন সুখ শান্তি ও রহমত।

ইমাম মুসলিম রহমাতুল্লাহি আলাইহি তাঁর স্বীয় প্রসিদ্ধ হাদিস গ্রন্থ মুসলিমে হজরত ওমর রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত একটি হাদিস উল্লেখ করেন, তাতে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন-

‘হে খাত্তাবপুত্র! যাও, লোকদের মাঝে ঘোষণা করে দাও যে, কেবলমাত্র ঈমানদার লোকেরাই জান্নাতে প্রবেশ করবে। ওমর রাদিয়াল্লাহু আনহু বলেন, অতপর আমি বের হলাম এবং ঘোষণা করলাম- শুনে রেখো, ঈমানদার ছাড়া কেউ জান্নাতে প্রবেশ করতে পারবে না।

যারা আল্লাহ ও তাঁর রাসুলসহ কিছু মৌলিক বিষয়ের প্রতি বিশ্বাস স্থাপন করে ইসলামে প্রবেশ করবে, তাদের জন্য জান্নাত সুনিশ্চিত। ওই সব ঈমানদার আল্লাহর দিদার ও জান্নাত লাভ করবে। হাদিসে এসেছে-

হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ ছাড়া কোনো ইলাহ নেই এবং আমি আল্লাহর রাসুল। যে কোনো বান্দা সন্দেহাতীতভাবে এই বাক্য দুটির উপর ঈমান আনবে, সে আল্লাহর সঙ্গে এমন অবস্থায় সাক্ষাৎ করবে যে, সে জান্নাত থেকে বঞ্চিত হবে না।` (মুসলিম)

পরিশেষে…
প্রত্যেক মুসলমানের উচিত, শিরক ও কুফর বর্জন করে আল্লাহ এবং রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি পরিপূর্ণ ঈমান গ্রহণ করা। আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে পরিপূর্ণ ঈমানদার হওয়ার তাওফিক দান করুন। আল্লাহ তাআলার দিদারসহ জান্নাত লাভের তাওফিক দান করুন। আমিন।

You may also like...

Skip to toolbar